টেক বাংলা আইটি https://www.techbanglait.com/2021/03/Top-20-E-Commerce-website-in-the-Bangladesh.html

বাংলাদেশের সেরা ২০টি ই-কমার্স সাইট | বাংলাদেশের প্রথম ই কমার্স সাইট কোনটি

আজকের আমাদের এই নতুন আর্টিকেলে সেরা ২০ টি ই-কমার্স সাইট নিয়ে কথা বলবো। দ্রুত ইন্টারনেট এবং সাশ্রয়ী মূল্যে থ্রিজি ৩জি সংযোজন সুবিধার সাথে সাথে বাইরের দেশগুলোর মতো আমাদের দেশেও অনলাইন কেনাকাটার ট্রেন্ডস অনেকটাই বেড়েছে। বিশেষ করে কিশোর-কিশোরী জবহোল্ডার কিংবা ব্যস্ত মানুষদের কাছে এটি অনলাইন কেনাকাটা খুবই জনপ্রিয়। 

বাংলাদেশের সেরা ২০টি ই-কমার্স সাইট

অনেক সময় অনেক এই অনলাইনে কেনাকাটা সময় আমাদের মাঝে একটা কনফিউশন থাকে। যে কোন ওয়েবসাইট থেকে আমাদের প্রয়োজনীয় পণ্য কেনাকাটা করা যায়। কিংবা কোন ওয়েবসাইট গুলো বিশ্বত কিংবা সাইটের প্রোডাক্ট কোয়ালিটি বা প্রোডাক্ট এর গুণগত মান কেমন।

সাম্প্রতিক সময়ে বছর গুলোতে আমাদেরকে কেনাকাটার চাহিদা বা অভিজ্ঞতাকে আরো সহজ করে তোলার জন্য বর্তমানে বাজারে বা অনলাইনে বেশকিছু ই-কমার্স সাইট সংযুক্তি দেখা যায়। তার মধ্যে সেরা পাঁচটি ই-কমার্স সাইট নিয়ে আমাদের আজকের আয়োজন। চলুন তাহলে দেখে নেয়া যাক বাংলাদেশের সেরা ৫ টি ই-কমার্স সাইট সম্পর্কে। 

আর্টিকেলটি সম্পূর্ণ ভাবে লেখার পূর্বে আপনাদেরকে আর একটি বিষয় জানিয়ে রাখতে চাই। আর সেটা হচ্ছে যে আমি এই আর্টিকেলে কোন প্রকার কোন ওয়েবসাইট এর কোন রেটিং বা কোন ওয়েবসাইটটি সেরা এই রকম কোন কিছু জানাবো না। এখানে আমি জাস্ট আপনারা ব্যবহার করতে পারেন। এই রকম ২০ টি ওয়েবসাইট সম্পর্কে জানাবো। 

1.OTHOBA.COM ই কমার্স সাইট বাংলাদেশ

OTHOBA.COM অথবা ডটকম বাংলাদেশে অন্যতম জনপ্রিয় ওয়েবসাইট। এই ই-কমার্স ওয়েবসাইট থেকে আপনারা ১ ঘণ্টায় হোম ডেলিভারি বা জিরো পারসেন্ট ০% এর জন্য ১২ মাস ইএমআই EMI সুবিধা সহ আরও নানান ধরনের অফার এর মাধ্যমে আপনারা আপনাদের পছন্দের পণ্য সহ নানান ধরনের পণ্য কেনাকাটা করতে পারবেন। 

আর আপনারা অথবা ডটকমে সকল ধরনের পণ্য পেয়ে জাবেন। যেমন এখান থেকে কাচাবাজার, ফার্নিচার, রেগুলার দৈনন্দিন জীবনের খাদ্যসহ সকল ধরনের পণ্য পেয়ে যাবেন। এছাড়া Othoba.com এর আর একটি বড় সুবিধা হচ্ছে এই ওয়েবসাইট এর মাধ্যমে আপনারা বিমান এর টিকিট পেয়ে যাবেন বা কেটে নিতে পারবেন। কাজেই আপনারা এই Othoba.com ওয়েবসাইটটি একবার ট্রাই করে দেখতে পারেন।

আরও পড়ুনঃ কম দামে মধ্যে সেরা ৫টি স্মার্টফোন

2.BAGDOOM.COM | ই-কমার্স সাইট কি

২য় নাম্বার লিস্টে আমরা যে ওয়েবসাইট টি দেখাবো তার নাম হচ্ছে বাগডুম ডটকম Bagdoom.com। এখান থেকে আপনারা আপনাদের নিত্যপ্রয়োজনীয় জামা-কাপড় বা অন্য সকল জিনিস এখান থেকে কেনাকাটা করতে পারবেন। আপনি চাইলে এই ওয়েবসাইট একবার ঘুরে দেখতে পারেন বা ট্রাই করে দেখতে পারেন।

3.DARAZ.COM.BD | বাংলাদেশে ই কমার্স ব্যবসা

এরপর যে জনপ্রিয় ই-কমার্স ওয়েবসাইটটি রয়েছে তার নাম হচ্ছে দারাজ Daraz.com.bd অর্থাৎ দারাজ Daraz। এটা আপনারা কম বেশি সবাই জানেন বা চিনেন। কাজেই আপনারা যারা এখন কেনাকাটার জন্য দারাজ ওয়েবসাইট ব্যবহার করেননি বা কোন প্রকার পণ্য কেনাকাটা করেন নি। তারা একবার হলেও দারাজ থেকে পণ্য কেনাকাটা করে দেখতে পারেন। আশা করি আপনার কাছে এই দারাজ ওয়েবসাইট বা অ্যাপ্লিকেশান টি অবশ্যই ভালো লাগবে। 

দারাজ ওয়েবসাইট এর কিছু সমস্যা রয়েছে। তা হচ্ছে বেশির ভাগ ক্ষেত্রে দারাজ থেকে দুই নাম্বার পণ্য এসে থাকে। আপনি এই ওয়েবসাইট থেকে পণ্য কিনে প্রতারিত হবেন কিন্ত একেবারে আপনার সম্পূর্ণ টাকা লস যাবে তেমন কিছু না। তাছাড়া আপনি এখান থেকে ছোট খাটো বিভিন্ন রকম পণ্য কিনতে পারেন দারাজ থেকে।

4.PICKABOO.COM | ই কমার্স ওয়েবসাইটের নাম

Pickaboo.com ই-কমার্স ওয়েবসাইট টি বর্তমানে বেশ জনপ্রিয়তা অর্জন করেছে। এখান থেকে আপনারা অনেক নতুন নতুন ব্র্যান্ড এর পণ্য সামগ্রী খুব সহজে কেনাকাটা করতে পারবেন। এছাড়া এখানে অনেক পণ্য যথেষ্ট ছাড়ে সল্প দামে পণ্য কেনাকাটা করতে পারবেন। কাজেই আপনারা এই ওয়েবসাইটটি চেষ্টা করে দেখতে পারেন। 

আরও পড়ুনঃ কেন আপনি দাঁড়ি রাখবেন | দাঁড়ি রাখার উপকারিতা

5.AJKERDEAL.COM | বাংলা ই কমার্স সাইট নাম

আজকের ডিল ডটকম যারা তাদের প্রতিনিয়ত পণ্য কেনাবেচা করে থাকে। আজকের ডিল ডটকমে সব চেয়ে বেশি পাওয়া যায় ছেলেদের ড্রেস আপ এবং নিত্ত্য প্রয়োজনীয় পণ্য। আপনারা যারা ড্রেস এবং জুয়েলারি এবং কম্পিউটার এর যাবতীয় পণ্য এবং কিচেন ও ঘড়ি সহ যাবতীয় পণ্য কিনতে চান তারা আজকের ডিল ডটকম ওয়েবসাইটে ঘুরে আসতে পারেন।

আজকেরডিল ডটকম এটাও বাংলাদেশের আরেকটি অন্যতম জনপ্রিয় ই-কমার্স ওয়েবসাইট। এই ওয়েবসাইট থেকে আপনারা যে কোন ধরনের পণ্য কেনাকাটা করতে পারবেন। আর এই ওয়েবসাইট এর অন্যতম গুরুপ্তপূর্ণ বৈশিষ্ট হচ্ছে এখান থেকে বা AJKERDEAL.COM ওয়েবসাইট থেকে যে কোন ধরনের পণ্য সারা বাংলাদেশে ফ্রি হোম ডেলিভারি নিতে পারবেন। কাজেই আপনি এই ওয়েবসাইট থেকে কেনাকাটা করতে পারেন। 

6.Bikroy.com | বাংলাদেশের প্রথম ই কমার্স সাইট কোনটি
বিক্রয় ডটকম ই-কমার্স ওয়েবসাইট বাংলাদেশে বড় মার্কেটপ্লেস হিসেবে যাত্রা শুরু করে। Bikroy.com ওয়েবসাইট সরাসরি পণ্য কিংবা সেবা দাতা প্রতিষ্ঠান নয়। Bikroy.com তৃতীয় পক্ষ্য হিসেবে কাস্টমারদের কে পণ্য নতুন এবং পুরাতন বিক্রি করার সুবিধা প্রদান করে থাকে। চাইলে আপনি নিজে একটি আইডি খুলে Bikroy.com এ আপনার পুরনো কিংবা নতুন পণ্য কেনাবেচা শুরু করতে পারেন। 
7.KINBENAKI.COM | ই কমার্সে বাংলাদেশ

এই ওয়েবসাইট আপনি নিত্য প্রয়োজনীয় সকল পণ্য যেমন ব্যাগ, ঘড়ি, বেল্ট, মোবাইল, চশমা, ড্রেস সকল ধরনের পণ্য এই ওয়েবসাইট থেকে আপনি পেয়ে যাবেন। আপনার প্রয়োজনীয় সকল পণ্য কেনার জন্য এই ওয়েবসাইট আপনাকে একবার হলেও ব্যবহার করা উচিত। 

8. PACKBD.COM

9. KIKSHA.COM

10. AMIKINEE.COM

আরও পড়ুনঃ বর্তমানে আকাশে কয়টা প্লেন উড়ছে? জানতে পারবেন এক ক্লিকে

11.PRIYOSHOP.COM | বেস্ট ই কমার্স

Priyoshop.com ওয়েবসাইট থেকে আপনারা আপনাদের প্রয়োজন অনুযায়ী যেকোন ধরনের পণ্যসামগ্রী কেনাকাটা করতে পারবেন। তবে এই ওয়েবসাইট এর বিশেষ গুণ হচ্ছে যে। এই ওয়েবসাইট থেকে কিন্ত মাঝে মাঝে সারপ্রাইজ প্রাইজিং গিফট অফার দেয়া হয়। যেখানে আপনারা অল্প মূল্য অনেক পণ্য বা অনেক কিছু কেনাকাটা করতে পারেন। কাজেই আপনারা এই ওয়েবসাইট টি ব্যবহার করতে পারেন।

12.TECHBANGLAIT.COM

(টেক বাংলা আইটি) Tech Bangla IT ওয়েবসাইটে আইটি সার্ভিস, লাইফস্টাইল, নিউজ, ব্লগ, এডুকেশনাল, প্রযুক্তি বিষয়ক বিভিন্ন ব্লগপোস্ট ও আর্টিকেল প্রকাশ করা হয়। প্রযুক্তি বিষয় আপনার জ্ঞানকে আরও সমৃদ্ধ করে তোলার জন্য এই ওয়েবসাইটটি প্রতিদিন ভিজিট করুন।

13.ITBAZAR.NET

ItBazar.net ওয়েবসাইটে মূলত ইলেকট্রনিক্স পণ্য গুলো বিক্রি করা হয়। কাজেই যারা ইলেকট্রনিক্স পণ্য বা আইটি রিলেটেড যে কোন ধরনের পণ্য কেনাকাটার কথা ভাবছেন। তারা এই ওয়েবসাইট একবার হলেও চেষ্টা করে দেখতে পারেন। 

14. CHALDAL.COM

15.TECHSHOPBD.COM

আমার দেখা ইলেকট্রনিক্স পণ্য সামগ্রী কেনাকাটার জন্য সব চেয়ে বেষ্ট ই-কমার্স ওয়েবসাইট হচ্ছে Techshopbd.com। এখান থেকে আপনারা আপানাদের যে কোন ধরনের ইলেকট্রনিক্স পণ্য খুব সহজে কেনাকাটা করতে পারবেন। কাজেই যারা তাদের ভার্সিটি ল্যাবের বা যেকোন জায়গার যে কোন ইলেকট্রনিক্স বা ইলেকট্রিক্যাল বা রোবোটিক্স প্রোজেক্ট কমপ্লিট করার কথা ভাবছেন। তারা তাদের সকল পণ্য এই Techshopbd.com ওয়েবসাইট থেকে কেনা কাটা পারবেন। 

16.EVALY.COM.BD

এর পরে রয়েছে বাংলাদেশ এর অন্যতম জনপ্রিয় ই-কমার্স ওয়েবসাইট ইভালি ডটকম ডট বিডি Evaly.com.bd অর্থাৎ ইভালি। এই ইভালি ই-কমার্স ওয়েবসাইট থেকে আপনারা খুব বড় বড় পণ্য খুব সহজে অল্প দামে বা সল্প মূল্য কেনাকাটা করতে পারবেন। কাজেই যারা মোটরসাইকেল বা বড় ধরনের কোন পণ্য কেনাকাটার কথা ভাবছেন তারা ইভালি একবার হলেও ব্যবহার করে দেখতে পারবেন। ইভালি ওয়েবসাইটে অনেক বেশি অফার প্রদান করে থাকে।

আরও পড়ুনঃ গরমে শরীর ঠান্ডা রাখার উপায়

17.BDSHOP.COM
এরপর যে ওয়েবসাইটটি রয়েছে সেটা হচ্ছে বিডিসপ ডটকম Bdshop.com। এই ওয়েবসাইট যথেষ্ট সুনাম এর সাথে তাদের ব্যাবসা চালিয়ে যাচ্ছে। কাজেই আপনার যে কোন ধরনের পণ্য কেনাকাটায় BDSHOP.COM ওয়েবসাইট ব্যবহার করতে পারেন।

18. CLICKBD.COM

19. SHADMART.COM

20.ROKOMARI.COM

Rokomari.com বই কেনাবেচা জন্য বাংলাদেশের সেরা এবং জনপ্রিয় ই-কমার্স ওয়েবসাইট। বছরের সম্পূর্ণ সময় রকমারি ডটকম কোন না কোন পরিমান অফার দিয়ে থাকে। যারা বই প্রেমী রয়েছেন তারা চাইলে রকমারি ডটকম থেকে আপনার প্রিয় লেখক এর প্রিয় বইটি বা প্রয়োজনীয় বই কিনে নিতে পারেন। 

21.TECHNICALCAREBD.COM

এই ওয়েবসাইটটি হচ্ছে বাংলাদেশ এর মধ্যে সেরা প্রযুক্তি, লাইফ, টেক ব্লগ ওয়েবসাইট। এই ওয়েবসাইট এর মাধ্যমে আপনারা নানান ধরনের সেবা ও টেক রিলেটেড ব্লগ সার্ভিস পেয়ে যাবেন। এই টেকনিক্যাল কেয়ার বিডি ওয়েবসাইটে প্রযুক্তি বিষয়ক বিভিন্ন ব্লগপোস্ট বা আর্টিকেল প্রকাশ করা হয়। নিয়মিত প্রযুক্তি, লাইফস্টাইল, কম্পিউটিং, মোবাইল, সোশ্যাল নেটওয়ার্ক সম্পর্কিত পোস্ট পড়তে চাইলে এই Technicalcarebd.com ওয়েবসাইট ভিজিট করুন। 

Top 10 E-Commerce Companies in The world

1. SHOPIFY.COM

2. OTTOGROUP.COM

3. GROUPON.COM

4. ZALANDO.DE

5. RAKUTEN.COM

6. WALMART.COM

7. EBAY.COM

8. JD.COM

9. ALIBABA.COM

10. AMAZON.COM

আর পড়ুনঃ চুলের যত্ন নেওয়ার জন্য কি কি খাওয়া দরকার

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

নটিফিকেশন ও নোটিশ এরিয়া