টেক বাংলা আইটি https://www.techbanglait.com/2021/04/Top-5-Earning-Site-In-Bangladesh.html

ফ্রিল্যান্সিং করার জন্য সেরা ৫টি ওয়েবসাইট | বাংলাদেশের জন্য সেরা ৫ টি ফ্রিল্যান্সিং সাইট

আজকে আমরা আমাদের এই আর্টিকেলে বিস্তারিত তুলে ধরবো বাংলাদেশের সেরা ৫ টি ফ্রিলাঞ্চিং ওয়েবসাইট নিয়ে। আপনি যদি বাংলাদেশ থেকে ফ্রিলাঞ্চিং করতে চান সেক্ষেত্রে আপনার জন্য সেরা যে ৫ টি ওয়েবসাইট হবে সেই ৫ টি ফ্রিলাঞ্চার ওয়েবসাইট নিয়ে আমি আলোচনা করবো। তো কথা না বাড়িয়ে চলুন জেনে নেই সেরা ৫ টি ফ্রিলাঞ্চিং ওয়েবসাইট বিষয়ে। 
ফ্রিল্যান্সিং করার জন্য সেরা ৫টি ওয়েবসাইট
Freelancer.Com ফ্রিলাঞ্চার ডটকম

আমাদের আজকের আর্টিকেলে সেরা ফ্রিলাঞ্চার ওয়েবসাইট এর তালিকায় প্রথমে যে ওয়েবসাইট টি রয়েছে তার নাম হচ্ছে Freelancer.Com। এই ওয়েবসাইট এর নাম হয়তো আপনারা অনেকেই অনেক বার শুনেছেন বা অনেক এই ফ্রিলাঞ্চার ডটকম ওয়েবসাইট সম্পর্কে জানেন। Freelancer.Com এ আপনার শুধু একটি ল্যাপটপ বা একটি কম্পিউটার এবং তার সঙ্গে যদি ইন্টারনেট সংযোগ থাকে। তাহলে আপনি অনায়েছে আর্নিং করতে পারবেন বা আয় করতে পারবেন অনলাইন থেকে।

আরও পড়ুনঃ কম দামে মধ্যে সেরা ৫টি স্মার্টফোন

তো এই সাইট টি তে আপনি কি কি কাজ পেতে পারেন। আসলে আপনি যদি ডাটা এন্ট্রি বা টাইপিং এর কাজও জানেন সেক্ষেত্রে আপনি এই ওয়েবসাইটে কাজ পেয়ে যাবেন। তবে এখানে মার্কেটপ্লেসে, ওয়েব ডেভেলপমেন্ট, ওয়েবসাইট ডিজাইন, গ্রাফিক্স ডিজাইন ইত্যাদি কাজ করে অনলাইন থেকে খুব ভালো মানের টাকা আয় করতে পারবেন। এছাড়া আপনি চাইলে শুধু মাত্র ডাটা এন্ট্রি অথবা টাইপিং এর কাজ করে মাসিক ৫০ থেকে ৮০ ডলার ইনকাম করতে পারবেন এই ওয়েবসাইট থেকে। 

Fiverr.Com ফাইভার ডটকম

আমাদের আজকের আর্টিকেলের দ্বিতীয় স্থানে যে ওয়েবসাইট টি রেখেছি তার নাম হচ্ছে Fiverr.Com ফাইভার ডটকম। ফাইভার ডটকম Fiverr.Com সব থেকে সেরা ওয়েবসাইট বিগিনার এবং যারা প্রফেশনাল মানের ফ্রিলাঞ্চার তাদের জন্য। সূচনা লগ্ন থেকে ফ্রিলাঞ্চারদের জন্য Fiverr.com টি সব থেকে সেরা প্লাটফ্রম। কারন প্রথমেই আপনি ৫ ডলার থেকে এখান থেকে অর্ডার পাওয়া শুরু করবেন।

প্রথম ২ একমাস হয়তো এখান থেকে অর্ডার পেতে একটু দেরি হতে পারে বা অর্ডার নাও পেতে পাড়েন।কিন্ত দিশেহারা হওয়া যাবে না। এক্ষেত্রে ফাইভার থেকে আপনার সফলতা নিশ্চিত। 

OutsourceMyJOb

আমাদের সেরা ৫ টি ফ্রিলাঞ্চার ওয়েবসাইট এর তালিকায় ৩ নাম্বারে যে ওয়েবসাইটটি রয়েছে তার নাম হচ্ছে Outsourcemyjob। এই ওয়েবসাইট টি বাংলাদেশি একটি প্লাটফ্রম এখানে শুধুমাত্র বাংলাদেশিরা কাজ করতে পারবে। এই ওয়েবসাইটে তাদের সাথে বাহিরের বিভিন্ন ক্লায়েন্ট রয়েছে জাদের হয়ে আপনি কাজ করতে পারবেন। এই ওয়েবসাইটে আপনাকে পেমেন্ট করা হবে বাংলাদেশি টাকাতে।

এই ওয়েবসাইটটি খুব সদ্য লঞ্চ করেছে। আমি মনে করে আপনি কাজ করার পর এখান থেকে আপনি খুব ভালো মানের টাকা আয় করতে পারবেন। আমি এই ওয়েবসাইট টি নিয়ে পরবর্তীতে বিস্তারিত আলোচনা করবো ইনশআল্লাহ। 

আরও পড়ুনঃ Realme Narzo 30A | Realme Narzo 30A Full Specifications

CPAGRIP

আমাদের লিস্ট এর ৪ নাম্বারে যে ওয়েবসাইটটি রয়েছে তার নাম হচ্ছে CPAGRIP। যারা ডিজিটাল মার্কেটিং এর কাজ করেন তাদের জন্য এই সাইটটি পারফেক্ট CPAGRIP। এখানে মূলত আপনি অ্যাডভাইজার হিসেবে জয়েন করতে পারেন। জয়েন করার পরে আপনি বিভিন্ন লিঙ্ক প্রমোট করার মাধ্যমে অথবা লিড আনার মাধ্যমে আপনি আয় করতে পারবেন। আপনি এই ওয়েবসাইট কাজ করার ফলে প্রতিমাসে মিনিমাম ১০০ ডলার আয় করতে পারবেন বা ১০০ Dolar এর বেশি আয় করা সম্ভব।

MAX BOUNTY

আমাদের আর্টিকেলের লিস্ট এর শেষে যে ওয়েবসাইট টি রয়েছে তার নাম হচ্ছে Max Bounty। এটিও CPAGRIP এর মতোই একটি সাইট। এই ওয়েবসাইটে খুব ভালো মানের একটি আয় জেনারেট করা সম্ভব। কিন্ত এই ওয়েবসাইটে বেশিরভাগ প্রফেশনালরা কাজ করে থাকে। তো আপনি যদি CPAGRIP ওয়েবসাইটে ভালো কাজ করতে পাড়েন সেক্ষেত্রে MAXBOUNTY আপনার জন্য অপেক্ষা করছে আপনাকে স্বাগতম জানানোর জন্য।

তো এই পাঁচটি প্লাটফ্রম সম্পর্কে আমরা পরবর্তী সকল আর্টিকেলে ধীরে ধীরে বিস্তারিত আলোচনা করবো ততক্ষণ আশা করি ভালো থাকবেন সুস্থ থাকবেন। Tech Bangla IT এর সাথেই থাকবেন ধন্যবাদ।

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

নটিফিকেশন ও নোটিশ এরিয়া