টেক বাংলা আইটি https://www.techbanglait.com/2021/04/Best-smartphone-2021-at-low-price.html

কম দামে মধ্যে সেরা ৫টি স্মার্টফোন | কম দামে ভালো ফোন 2021 বাংলাদেশ | ৫ হাজার টাকার মধ্যে সেরা ৫টি স্মার্টফোন

বর্তমান সময় যখন স্মার্টনেসের তখন হাতে স্মার্টফোন থাকবে না তা কি হয়। গত একযুগ আগে অনেক মানুষের ধারণা ছিল শুধুমাত্র শ্রেণী বিশেষে মোবাইল ফোনের ব্যবহার। বর্তমানে সময়ে সেই ধারণা সম্পূর্ণ পাল্টে গেছে। এখন ছোট-বড়, ধনী-গরিব সবার যেন স্মার্টফোন বা মোবাইল ফোন ব্যবহার ছাড়া চলেই না। শখ বা মানুষের প্রয়োজনে স্মার্টফোন অত্যাবশ্যকীয় একটি গুরুত্বপূর্ণ বিষয় হয়ে আমাদের দৈনন্দিন জীবনেের অংশ হিসেবে দাঁড়িয়েছে। চলুন তাহলে জেনে নেই যে কম টাকার মধ্যে সবচেয়ে সেরা ৫টি স্মার্টফোন ডিভাইস সম্পর্কে।

কম দামে মধ্যে সেরা ৫টি স্মার্টফোন
LG Aristo 2 | এলজি অ্যারিস্টো ২

এলজি এর LG অন্যান্য বাজেট স্মার্ট ফোনের মতো অ্যারিস্টো ২ (LG Aristo 2) ফোনটিও অত্যন্ত ভালো একটি স্মার্টফোন। এই ফোনটি সহজে বহন উপযোগী একটি ফোন এবং এর ওজন ১৩৮ গ্রাম মাত্র। LG Aristo 2 মডেল এর এই ফোনটিতে ব্যাটারি হিসেবে ২,৪১০ (2410 mAh) এমএএইচ সক্ষমতার ব্যাটারি ব্যবহার করা হয়েছে। যা স্ট্যান্ড বাই মোডে আপনাকে বিশ্বের সাথে যুক্ত রাখবে টানা ৮ ঘণ্টা। আর এই LG Aristo 2 ফোনটি দাঁরা আপনি টক টাইম সুবিধা পাবেন টানা ১৭ ঘণ্টা ৫ মিনিট। নির্বিঘ্নে চালানোর জন্য এই ফোনে রয়েছে 1.4 গিগাহার্জের কোয়াড কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪২৫ চিপসেট।

আরও পড়ুনঃ Realme Narzo 30A | Realme Narzo 30A Full Specifications

Symphony V105 | সিম্ফনি ভি ১০৫

৫,০০০ টাকার মধ্যে সিম্ফনি ভি ১০৫ (Symphony V105) স্মার্ট ফোনটি হলো বাজারে অন্যতম সেরা একটি মোবাইলফোন। এই স্মার্ট ফোনে ব্যাটারি হিসেবে ২২০০ (2200 mAh) এমএইচের পাওয়ার ফুল লিথিয়াম আয়ন ব্যাটারি দেয়া হয়েছে। এই স্মার্ট ফোনটি ব্যবহার করে আপনি একটানা ৯ ঘণ্টা এর মতো সময় কথা বলার পাশাপাশি ২০০ ঘণ্টা এরও বেশি স্ট্যান্ড বাই টাইম উপভোগ করতে পারবেন। 

Walton Primo F9 | ওয়ালটন প্রিমো এফ ৯

এই স্মার্টফোনের ডিজাইন কোয়ালিটি আমার কাছে বেশ ভালোই লেগেছে। নান্দনিক সকল ডিজাইনের Walton Primo F9 এই স্মার্টফোন রয়েছে আধুনিক সকল বৈশিষ্ট্য। কম দামের মধ্যেই এই স্মার্ট ডিভাইসে রয়েছে উন্নত মানের অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েড ৯ পাই Go Edition। ওয়ালটনের এই ফোনটিতে রয়েছে 2500 mAH এর একটি পাওয়ার ফুল li-ion ব্যাটারি এবং ৫.৪৫ ইঞ্চির উজ্জ্বল ডিসপ্লে ব্যবহার করা হয়েছে।

Maximus P8 Plus | ম্যাক্সিমাস পি৮ প্লাস

২০১৯ সালের মে মাসে প্রথম বাজারে আসে ম্যাক্সিমাস পি৭ প্লাস Maximus P8 Plus এই স্মার্টফোনটি। ৫.৪৫ ইঞ্চি উজ্জ্বল ডিসপ্লের এই ফোনটির পেছনের ক্যামেরাতে রয়েছে উন্নত প্রযুক্তির ৫ মেগাপিক্সেলের একটি ক্যামেরা। সামনে ক্যামেরা দিয়ে ছবি তোলার জন্য এতে ব্যবহার করা আছে ৫ মেগাপিক্সেলের আরও একটি উন্নত ক্যামেরা। এছাড়া এই স্মার্টফোন আরও রয়েছে কম্প্যাস, লাইট সেন্সর ও প্রক্সিমিটি সেন্সরের মতো নানান ধরনের সকল নতুন ফিচার। 

অ্যান্ড্রয়েডের ৮.১ Oreo Go অপারেটিং সিস্টেমের সাথে মিডিয়া টেকের শক্তিশালী চিপসেট। এই স্মার্টফোনকে বাজারে থাকা এই বাজেটের অন্যান্য ফোন থেকে অনেকটাই এগিয়ে রেখেছে প্রতিযোগিতায়। ফোনটিতে রয়েছে ১ জিবি র‌্যাম এবং ৮ জিবি রম বা ফোন মেমোরি। Maximus P8 Plus ফোনটির বাজার দাম ধরা হয়েছে ৪,৯০০ টাকা।

আরও পড়ুনঃ বাজার কাপাচ্ছে রিয়েলমি ৮ প্রো ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা ও ডিজাইনের ফোনটি

Micromax Bolt Q361 | মাইক্রোম্যাক্স বোল্ট কিউ ৩৮১

Micromax Blot Q361 এই র‍্যাম থাকছে ১ জিবি এবং ফোন মেমোরি বা রম থাকছে ৮ জিবি। এই ফোনটিতে আপনি ডুয়েল সিম ব্যবহারের করতে পারবেন। এছাড়াও Wi-fi, ব্লুটুথ ও গ্রাভিটি সেন্সর সহ রয়েছে আরও সকল প্রয়োজনীয় নানান রকম ফিচার।

এই ফোনের পেছনের ক্যামেরাতে ৫ মেগাপিক্সেলে এবং সামনে ক্যামেরাতে রয়েছে ০.৩ মেগাপিক্সেলের ক্যামেরা। এর শক্তিশালী ২০০০ এমএএইচ ব্যাটারি আপনাকে দেবে ৯ ঘণ্টার টক টাইম এবং ১৮০ ঘণ্টার স্ট্যান্ডবাই টাইম। মাইক্রোম্যাক্স বোল্ট কিউ ৩৮১ মডেলের এই ফোনের মূল্য বাজার মূল্য রাখা হয়েছে ৪,৮৯০ টাকা।

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

নটিফিকেশন ও নোটিশ এরিয়া