টেক বাংলা আইটি (Tech Bangla IT) আমাদের সম্পর্কে

হাসিবুর
By -
0

টেক বাংলা আইটি আমরা আইটি সার্ভিস, প্রযুক্তি, লাইফস্টাইল, নিউজ, ইডুকেশনাল, ব্লগ বিষয়ে আপনাকে শিক্ষাদান করি! আমরা এই টেক বাংলা আইটি (Tech Bangla IT) ওয়েবসাইট এর মাধ্যমে বুঝতে সহজ করে দেই, কিভাবে কোন প্রযুক্তি কাজ করে এবং আমাদের চারপাশের দুনিয়ার নানান রহস্য! 

টেক বাংলা আইটি (Tech Bangla IT) সম্পূর্ণ বাংলায় লিখিত একটি এডুকেশনাল ব্লগ/ওয়েবসাইট। টেক বাংলা আইটি ২০২১ সালে আমি “হাসিবুর রহমান” দ্বারা উদ্ভাবিত হয়। আর এটি বর্তমানে এটি পাঠকদের কাছে অত্যন্ত জনপ্রিয় একটি ব্লগ/ওয়েবসাইট/ অনলাইন আইটি সার্ভিস,প্রযুক্তি, লাইফস্টাইল, নিউজ, এডুকেশন, ব্লগ ম্যাগাজিন হিসেবে পরিচিত। 

টেক বাংলা আইটি (Tech Bangla IT) সাইট’টি সম্পূর্ণ লাইফস্টাইল, টেক এবং সায়েন্স কনটেন্টে পরিপূর্ণ। এছাড়া যেকোনো বয়সের পাঠক এই ওয়েবসাইট এর কন্টেন্ট সমূহ অনায়াসে পড়তে এবং বুঝতে সক্ষম হবে। প্রত্যেকটি কনটেন্ট ফ্যামিলি সেফ, ১২+ থেকে শুরু করে পরিবারের যেকোনো সদস্য এই কনটেন্ট গুলো পড়তে পাড়বেন। বাংলাতে লিখিত বিস্তারিত ভাবে আইটি সার্ভিস, লাইফস্টাইল, নিউজ, ব্লগ প্রযুক্তি এবং লাইফস্টাইল সম্পর্কিত হাই কোয়ালিটি কন্টেন্ট তৈরি করে এই Tech Bangla IT টেক বাংলা আইটি ওয়েবসাইট। বাংলাদেশে এমন ওয়েবসাইটের বা অনলাইন ব্লগ বা ম্যাগাজিনের সংখ্যা খুবই কম।

বাংলাদেশে (টেক বাংলা আইটি) Tech Bangla IT সর্ব প্রথম এরকম উদ্যোগ গ্রহন করেছে এবং এমন একটি ওয়েবসাইট তৈরি করতে সক্ষম হয়েছে। যেখানে প্রত্যেকটি ইন্টারনেট কানেক্টেড মানুষগুলোর এবং বিশেষ করে প্রযুক্তি প্রেমিদের জ্ঞান সঞ্চারণ চাহিদা মেটাতে সক্ষম।

এই Tech Bangla IT ব্লগ/ওয়েবসাইটে প্রযুক্তি এবং লাইফস্টাইল সম্পর্কিত নানান বিষয় গুলো সম্পর্কে বিস্তারিত আলোচনা করে মাঝারি এবং বৃহৎ টাইপের আর্টিকেল রয়েছে। বিশেষ করে লাইফ আর্টিকেলের ক্ষেত্রে ফ্যাশন, খাবার, স্বাস্থ্য, সফলতা, বিনোদন এবং টেকনোলজির ক্ষেত্রে কম্পিউটিং, স্মার্টফোন, প্রতিদিনের প্রযুক্তি, কিভাবে প্রযুক্তি কাজ করে, ফিউচার টেক, ইন্টারনেট, অসাধারণ সব গ্যাজেট, বা বিজ্ঞানের আশ্চর্যকর টার্ম গুলো নিয়ে বিশেষ ফোকাস প্রদান করে।

এখানে ব্লগ আর্টিকেল গুলো পাবলিশ করা হয়। আবারো জানিয়ে দিচ্ছি, এই সাইটের প্রত্যেকটি কনটেন্ট যেকোনো বয়সের পাঠকগনদের জন্য সম্পূর্ণ নিরাপদ, এখানে কোনই আপত্তিকর কনটেন্ট যেমন- (নোংরা ফটোগ্রাফ, হিংস্রতা, আপত্তিকর ভাষা, ক্ষতিকারক কার্যক্রম ইত্যাদি সহ নানান ধরনের যৌন সঙ্গত) নিয়ে আলোচনা করা হয় না।

টেক বাংলা আইটি (Tech Bangla IT) সম্পূর্ণই বিজ্ঞাপনের উপর নির্ভরশীল একটি ব্লগ/ওয়েবসাইট। হয়তো ভবিষ্যতে আয় করার আরো পদ্ধতি উন্মোচন হতে পারে। কিন্তু এই মুহূর্তে বিজ্ঞাপন ছাড়া টেক বাংলা আইটি (Tech Bangla IT) অস্তিত্ব টিকিয়ে রাখা সম্ভব নয়। তবে অবশ্যই এখানে কোন আজে বাজে বিজ্ঞাপন প্রদর্শিত করানো হয় না। 

প্রত্যেকটি বিজ্ঞাপন গুগল দ্বারা নিয়ন্ত্রিত এবং মার্জিত। কোন পপআপ বিজ্ঞাপন বা অতিরিক্ত বিজ্ঞাপন কখনোই আপনার পড়ার এক্সপেরিয়েন্সের জন্য হানী কারক হবে না। যদিও বিজ্ঞাপনের উপর Tech Bangla IT সরাসরি কোন নিয়ন্ত্রন নেই। তারপরেও আমরা কিছু কিছু বিজ্ঞাপন নানান রকম ভাবে ক্যাটা গরিতে ব্লক করে রেখেছি যেগুলো তরুণ পাঠকদের জন্য ক্ষতি কারক বিষয় এর কারন না হয়।

Tech Bangla IT সরাসরি কোন প্রোডাক্ট বা সার্ভিসকে প্রোমট করে না। টেক বাংলা আইটি থেকে বাইরের যে সকল লিঙ্কিং বা ব্যাকলিঙ্ক করা থাকে তা বেশিরভাগ ক্ষেত্রে ঐ কনটেন্ট রিলেটেড অফিশিয়াল লিঙ্ক হয়ে থাকে। আর ঐ লিঙ্ক গুলো কখনোই ক্ষতি সাধিত করবে না। টেকবাংলাআইটি তে যদি কোন অ্যাফিলিয়েট লিঙ্ক বা রেফার লিঙ্ক থাকে, সেটা সবসময়ই উল্লেখ করে দেওয়া হয়। 

সাথে আরেকটি কথা জানিয়ে রাখি, টেক বাংলা আইটি কখনোই কোন রিডারের পার্সোনাল তথ্য সংরক্ষন এবং সেগুলোকে বিক্রি করে না। কমেন্টে প্রবেশ করানো পাঠকের ইমেইল অ্যাড্রেস গোপন করে রাখা হয়। তবে কমেন্টে প্রকাশিত কোন লিঙ্ককে প্রবেশ করতে হবে সম্পূর্ণ নিজ দায়িত্বে। টেক বাংলা আইটি কমেন্ট লিঙ্কের দ্বায়ভার গ্রহন করে না।

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

একটি মন্তব্য পোস্ট করুন (0)