টেক বাংলা আইটি https://www.techbanglait.com/2021/03/comment-policy-tech-bangla-it.html

কমেন্ট পলিসি ও আগ্রিমেন্ট (টেক বাংলা আইটি) Tech Bangla IT

টেক বাংলা আইটি (Tech Bangla IT) ব্লগটি তার লক্ষ্যের প্রতি অটল। এই ওয়েব সাইটে প্রচণ্ড মানসম্পন্ন এবং কোয়ালিটি সম্পূর্ণ ব্লগপোস্ট ও আর্টিকেল করা হয়। এছাড়া এর সাথে টেক বাংলা আইটি বিভিন্ন রকমের সেবা আইটি সার্ভিস, প্রযুক্তি, লাইফস্টাইল, নিউজ, ব্লগ ইত্যাদি নিয়ে আলোচনা করা হয়।প্রত্যেকটি পোস্ট এবং টিপস ট্রিক্স শুধু মাত্র আপনাদের সাহায্য করার জন্য লিখিত। কোন ব্লগে কোন বিষয়কে ফুটিয়ে তোলার জন্য এবং পাঠক দের সাথে আরও নিবিরভাবে যুক্ত হওয়ার জন্য কমেন্ট করার সুবিধা থাকে।

আর টেক বাংলা আইটি (Tech Bangla IT) ওয়েবসাইট তার ব্যতিক্রম নয়। কমেন্ট করার মাধ্যমে পাঠক গন তাদের বিভিন্ন মতামত এবং প্রশ্ন প্রকাশ করে থাকেন। কিন্তু স্প্যামার-রা অন্য উদ্দেশ্য নিয়ে ব্লগ কমেন্ট তৈরি করে থাকে যা একটি ব্লগের বা একটি ওয়েবসাইট এর মান নষ্ট করে দিতে পারে।

তাই (Tech Bangla IT) টেক বাংলা আইটি প্রত্যেকটি কমেন্টকে ওয়েবসাইটে প্রকাশিত হতে দেওয়ার আগে তা যাচাই বাছাই করা হয়। আপনার কমেন্টটি যদি আমাদের নীতি মালা ভঙ্গ করে বা নীতিমালা অনুসরণ করে কমেন্ট না করে , তবে সেটিকে প্রকাশিত না করে ডিলিট করে দেওয়া হয়। আর হ্যাঁ আরেকটি কথা মনে রাখবেন, একা ধারে কমেন্ট নীতিমালা ভঙ্গ করা হলে আপনার অ্যাকাউন্টটি আমরা বন্ধ করে দিতে বাধ্য হবো। 

নীতিমালা
কমেন্টকারীর নাম— কমেন্টকারীর নাম প্রবেশের স্থানে শুধু আপনার নাম প্রবেশ করতে হবে। এখানে কোন কীওয়ার্ড যেমন- “Bangla Blog” ইত্যাদি প্রবেশ করানো যাবে না। শুধু মাত্র আপনার নাম বা যেকোনো ছদ্মনাম ব্যবহার করতে পারেন। 

সঠিক কমেন্ট ব্যবহার করুন— সকল পোস্ট এ পোস্ট সম্পর্কিত কমেন্ট তৈরি করার চেষ্টা করতে হবে। কোন আজেবাজে কমেন্ট করা যাবে না। আইটি সার্ভিস, লাইফস্টাইল, ব্লগ প্রযুক্তি, এডুকেশন, তথ্য ও প্রযুক্তি সম্পর্কে বা যে কোনো মতামত প্রকাশ করে বা প্রশ্ন জানার জন্য কমেন্ট করুন। যাতে কমেন্ট রিপ্লাই আপনার সহ আরো পাঠকের কাজে আসে। যাই হোক, স্প্যাম কমেন্টের আমাদের ওয়েবসাইট Tech Bangla IT এর এখানে কোন স্থান নেই।

কমেন্ট বক্সে অতিরিক্ত লিঙ্ক ব্যবহার বা স্প্যাম করা — ওয়েবসাইট এর সকল ভিজিটর এর জন্য অতিরিক্ত তথ্য শেয়ার করার জন্য বাহিরের লিঙ্ক শেয়ার করতে পারবেন এই টেক বাংলা আইটি ওয়েবসাইটে। আর হ্যাঁ লিঙ্ক গুলো ব্যালেন্স ঠিক রাখার জন্য একটি কমেন্টে এর মধ্যে এক এর অধিক দুইটির বেশি পরিমান লিঙ্ক শেয়ার করা যাবে না। তবে শেয়ার কৃত লিঙ্ক টি অবশ্যই কমেন্ট বক্সে অন্য পাঠক এর জন্য তা প্রয়োজনীয় হতে হবে। সুন্দর ভাবে আপনার ওয়েবসাইটে সাইটে কোন ব্যাকলিঙ্ক তৈরি করে নেওয়ার জন্য কমেন্ট বক্সে লিঙ্ক প্রবেশ করবেন না এমন কাজ করা থেকে অবশ্যই বিরত থাকবেন।

অবমাননাকর শব্দ— (Tech Bangla IT) টেক বাংলা আইটি এই ব্লগে যে কেউ তার মতামত প্রকাশ করার ক্ষমতা রাখে। তবে এর মানে কিন্তু এই নয় যে, আপনি যা ইচ্ছা তা অন্য পাঠক কে সরাসরি বলার সাহস রাখেন। কেউ যদি অতিরিক্ত খারাপ শব্দ ব্যবহার করে কমেন্ট করে তাহলে তাকে আমরা কোন রকম না জানিয়ে তাকে তার আইপি সহকারে আমাদের ওয়েবসাইট ব্লক করে দিতে বাধ্য হবো। এছাড়া তার কমেন্ট করা শব্দটি আমরা সঙ্গে সঙ্গে মুছে ফেলে দিবো বা ডিলিট করে দিবো। 

শেষ কথা— (Tech Bangla IT) টেক বাংলা আইটি এই ব্লগের কোন কমেন্টের দায়িত্ব গ্রহণ করে না। এই ওয়েবসাইট (Tech Bangla IT) টেক বাংলা আইটি এর সকল কমেন্ট সমুহের দায়িত্ব শুধু কমেন্ট কারী ব্যক্তিবর্গের। এই (Tech Bangla IT) টেক বাংলা আইটি ওয়েবসাইটে কমেন্ট কারী কমেন্ট করার সময় স্বীকার করে থাকে যে তার প্রত্যেক টি কমেন্ট করা কমেন্টের দায়িত্ব শুধু মাত্রতার নিজের এবং তিনি সেই কমেন্টের মালিক। 

আপনার যদি এই কমেন্ট পলিসি নিয়ে কোন সমস্যা বা প্রশ্ন থাকে তবে অবশ্যই আপনার মতামত বা প্রশ্ন প্রকাশ করে techbanglait552445@gmail.com মেইল করুন।

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

নটিফিকেশন ও নোটিশ এরিয়া