টেক বাংলা আইটি https://www.techbanglait.com/2021/07/best-android-antivirus-free-2021.html

২০২১ সালের সেরা এন্ড্রয়েড এন্টিভাইরাস

সেরা এন্ড্রয়েড এন্টিভাইরাস — গুগল প্লে স্টোর এর রিপোর্ট অনুযায়ী প্রতিদিন যে হারে এন্ড্রয়েড স্মার্টফোনে ভাইরাসের আক্রমণ বাড়ছে, তা বিবেচনা করেই আমরা আজকের এই আর্টিকেলে কিছু সেরা এন্ড্রয়েড এন্টিভাইরাস অ্যাপ তালিকাভুক্ত করেছি যা আপনার স্মার্টফোনকে রাখবে নিরাপদ ও সুরক্ষিত। 

আমরা ২০২১ সালের জন্য সেরা এন্টিভাইরাস অ্যাপগুলোর লিস্ট হালনাগাদ করেছি এবং অকেজো সব অ্যাপগুলোকে বাদ দিয়েছি। যদি আপনি আপনার স্মার্টফোনকে চুরি অথবা ভাইরাসের হাত থেকে রক্ষা করতে চান, তবে দেখে নিন ২০২১ সালের জন্য বাছাই করা সেরা এন্ড্রয়েড এন্টিভাইরাস অ্যাপ যেগুলো আপনার মোবাইল ফোনকে রাখবে নিরাপদ ও সুরক্ষিত। চলুন জেনে নেই সেরা ১০ টি এন্টিভাইরাসের নাম।

২০২১ সালের সেরা এন্ড্রয়েড এন্টিভাইরাস

CM Security | সেরা এন্ড্রয়েড এন্টিভাইরাস

CM security (Clean Master) হচ্ছে একটি পুরস্কার প্রাপ্ত সেরা এন্ড্রয়েড সিকিউরিটি অ্যাপ যা আপনাকে ম্যালওয়্যার থেকে প্রদান করবে সর্বোচ্চ নিরাপত্তা বা সুরক্ষা। এই এন্ড্রয়েড সিকিউরিটি অ্যাপটি ডেভেলপ করছে গবেষণাকারী প্রতিষ্ঠান Cheetah Mobile। এই Clean Master অ্যাপটি খুবি দ্রুততার সাথে এবং আস্থার সঙ্গে কাজ করে। আমি আমার স্মার্টফোনের সুরক্ষার জন্য আমি নিজেই এই এন্ড্রয়েড সিকিউরিটি অ্যাপটি ব্যবহার করেছি।

360 Security | এন্টিভাইরাস সফটওয়্যার

360 সিকিউরিটি (পূর্বে এই অ্যাপটির নাম ছিলো Qihoo) এটি একটি দীর্ঘকালস্থায়ী ও জনপ্রিয় সেরা এন্ড্রয়েড অ্যান্টিভাইরাস অ্যাপ। এই সেরা এন্ড্রয়েড এন্টিভাইরাস অ্যাপের মাঝে যে সকল ফিচার আছে যেগুলো ব্যবহার করে আপনার স্মার্টফোনকে সুরক্ষিত রাখা সম্ভব। স্বাভাবিকভাবেই, এই অ্যাপ একটি এন্টিভাইরাস ইঞ্জিন, যা স্বয়ংক্রিয়ভাবে আপনার ডিভাইসে থাকা ফাইলগুলোকে স্ক্যান করবে ও নিজের ভাইরাস ডেফিনেশন আপডেট করবে।

প্রতিটি অ্যাপ মোবাইলে ইনস্টল করার সময়, হোক সেটা গুগল প্লে স্টোর থেকে অথবা লোকাল  ভাবে, এটি আপনার স্মার্টফোনে 360 Real Time Protection এর মাধ্যমে চেক করে আপনার ডিভাইসকে রাখবে সুরক্ষিত এবং আপনাকে রাখবে নিশ্চিন্ত। তাছাড়াও এই সেরা এন্টিভাইরাসটি একটি সিস্টেম ক্লিনার যেটা জাঙ্ক ফাইল ক্লিন করে, র‍্যাম স্পেস ফাঁকা রাখে এবং ব্যাটারির চার্জ বেশি সময় ধরে রাখতে সাহায্য করে।

আরও পড়ুনঃ কম্পিউটারের জন্য প্রয়োজনীয় ৫টি সফটওয়্যার

Kaspersky Internet Security | এন্টিভাইরাস অ্যাপ

ক্যাসপারস্কি এন্টিভাইরাস কম্পিউটার সংস্করণ নিয়মিত সুনামের সাথে সেরা অ্যান্টিভাইরাস হিসাবে নির্বাচিত হয়ে থাকে। ফ্রিতে এর মোবাইল ভার্সনটি আপনাকে দিবে প্রয়োজনীয় সব পরিষেবা ও এন্টি থেফট ফিচার। অ্যাপটির প্রিমিয়াম ভার্সনে ১ বছরের জন্য আপনাকে পেমেন্ট কর‍তে হবে $১৪.৯৫ ডলার। এই আপগ্রেড করলে আপনি আরও পেয়ে যাবেন আপনার টেক্সট মেসেজিং সুরক্ষা, এন্টি ফিশিং,  ক্লাউড প্রোটেকশন ও ফোনের প্রাইভেসি সুরক্ষা আপনি যখন ওয়েব সার্ফ করবেন।

Malwarebytes Anti-Malware | মোবাইলের জন্য ভালো এন্টিভাইরাস

Malwarebytes প্রায় বেশিরভাগ লাইটওয়েট কম্পিউটারের সুরক্ষা সরঞ্জাম হিসাবে অনেক বেশি জনপ্রিয়। ফ্রিতে আপনি এই Malwarebytes Anti-Malware ডাউনলোড করতে পারবেন। এতে রয়েছে অনেক ফিচারস যেমন- অ্যান্টিভাইরাস, বাক্তিগত প্রাইভেসি রক্ষা, এন্ড্রয়েড ডিভাইস ম্যানেজার, এন্টি থেফট ইত্যাদি।

AVL | সেরা এন্টিভাইরাস

AVL অ্যান্টিভাইরাসে আছে খুব সুন্দর ইউজার ইন্টারফেস ও একটি নির্ভরযোগ্য এন্ড্রয়েড নিরাপত্তা ব্যবস্থা। যদিওবা এই অ্যাপ্লিকেশানে অ্যান্টি থেফট ফিচারটি নাই যা অন্যান্য অ্যাপগুলোতে রয়েছে। তবুও এই অ্যাপের অ্যান্টিভাইরাস ফিচারসটি খুবি ভালো এবং এটা আপনার স্মার্টফোনের ব্যাটারি চার্জ বেশি খাবেনা অথবা ফোনকে ধীরগতির করবেনা। এই অ্যাপটি খুবই বিশ্বস্ত ও নির্ভরযোগ্য।

আরও পড়ুনঃ ১২০০০ টাকার মধ্যে Realme/Redmi কোন ফোন ভালো হবে?

AVG Antivirus Security | ফ্রি এন্টিভাইরাস অ্যাপ

AVG এন্টিভাইরাস একটি বিনামূল্য অ্যাপ যা ডিভাইসে ভাইরাস, ঝুঁকিপূর্ণ অ্যাপ্লিকেশন ও অন্যান্য স্পাইওয়্যার থেকে স্মার্টফোনকে রিয়েল টাইম সুরক্ষা প্রদান করবে। এমনকি মোবাইলে যে অ্যাপ্লিকেশন গুলো আপনার ব্যাটারির চার্জকে অপব্যবহার করছে সেগুলোকে বন্ধ করে দেয়। তাছাড়াও, আপনি যদি আপনার স্মার্টফোনটি হারিয়ে ফেলেন, তবে আপনি আপনার সকল তথ্যগুলোকে ব্লক করে দিতে বা রিমুভ করে দিতে পারবেন। এই অ্যাপের আরেকটি সুবিধা হচ্ছে গুগল ম্যাপের সাহায্যে আপনার স্মার্টফোনের অবস্থান শনাক্ত করতে পারবেন।

Norton Security Antivirus | ফ্রি এন্টিভাইরাস সফটওয়্যার

Norton Security Antivirus একটি বিনামূল্য এন্টিভাইরাস অ্যাপ। যা আপনার স্মার্টফোনের ভাইরাসকে ব্লক এবং রিমুভ করে। যদি আপনি টাকা দিয়ে এটার পেইড ভার্সন ক্রয় করেন তবে এতে আরো অনেক বেশি ফিচারস আনলক হবে যেমন- ডিভাইস রিমোট লকিং, এতে আপনার মোবাইলফোন যদি চুরি হয়ে যায় এবং আপনি চাইলেই ফোনটিকে লক করে দিতে পারবেন এমনকি চোরের ছবিও আপনি দেখতে পারবেন। এছাড়াও পেইড ভার্সনে রয়েছে অ্যাপ অ্যাডভাইজার যা আপনার ফোনের প্রাইভেসি, দ্রুততার সাথে ব্যাটারির চার্জ চলে যাওয়া অথবা সন্দেহজনক গতিবিধি পর্যবেক্ষণ করে থাকবে।

Avast! Antivirus & Security | বেস্ট এন্টিভাইরাস সফটওয়্যার

এই এন্টিভাইরাস অ্যাপটি আপনার ইনস্টল করা অ্যাপগুলোকে এবং আপনার মেমোরি কার্ডে থাকা ফাইলগুলোকে স্বয়ংক্রিয়ভাবে স্ক্যান করবে। তাছাড়াও এই অ্যাপে আছে এসএমএস এবং কল ফিল্টারিং ও ব্লক ফিচার। এছাড়াও রয়েছে স্মার্টফোন চুরি হয়ে গেলে রিমোট লকিং এবং ডিলিট অপশন। চোর অথবা কেউ সিম কার্ড খুলার চেষ্টা করলে এটি জিপিএস ট্র্যাকিং এবং সাইরেন ফিচারের মাধ্যমে চোর ধরতে আপনাকে সাহায্য করবে। অন্যান্য বৈশিষ্ট্যগুলোর মধ্যে এতে আছে ওয়েব শিল্ড, ফায়ারওয়াল ও নেটওয়ার্ক মিটার।

আরও পড়ুনঃ ব্লগ সাইট খোলার নিয়ম | ফ্রী ব্লগ সাইট তৈরি করে লাখ টাকা ইনকাম করুন

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

নটিফিকেশন ও নোটিশ এরিয়া