টেক বাংলা আইটি https://www.techbanglait.com/2021/05/Huawei-nova-8-pro-4g-smart-phone.html

Huawei Nova 8 Pro 4G | হুয়াওয়ে নতুন স্মার্টফোন নোভা ৮ প্রো ফোরজি

জনপ্রিয় টেক ব্র্যান্ড Huawei হুয়াওয়ে তাদের নোভা সিরিজের নতুন স্মার্টফোন ‘হুয়াওয়ে নোভা ৮ প্রো ফোর জি’ বাংলাদেশের বাজারে নিয়ে আসছে। ৮ জিবি র‍্যাম এবং ১২৮/২৫৬ জিবি রোমের এই স্মার্ট ফোন টি বাংলাদেশের বাজারে পাওয়া যাচ্ছে।

Huawei Nova 8 Pro 4G

প্রসেসর

সকল ফিচারস সুন্দরভাবে চালাতে একটি শক্তিশালী CPU প্রসেসর অপরিহার্য। দারুণ পারফরমেন্স নিশ্চিত করআর জন্য স্মার্টফোনটিতে চিপসেট হিসাবে ব্যবহার করা হয়েছে কিরিন অক্টাকোর প্রসেসর যা ইউজারের চাহিদা অনুযায়ী কার্যক্ষমতা প্রদান করবে।

অপারেটিং সিস্টেম

হুয়াওয়ে নোভা ৮ প্রো ফোর জি এই স্মার্টফোনে ব্যবহার করা হয়েছে অপেরাটিং সিস্টেম অ্যান্ড্রয়েড ১০ EMUI ১১। এই ফোনে গুগল প্লে সুবিধাটি নেই।

আরও পড়ুনঃ Realme Narzo 30A | Realme Narzo 30A Full Specifications

ডিসপ্লে

হুয়াওয়ে নোভা ৮ প্রো ফোর জি স্মার্টফোনে রয়েছে ৬.৭২ ইঞ্চির এলইডি ডিসপ্লে। যার বডি স্ক্রীন রেশিও ৯১.৭% এবং ৪৩৯ পিপিআই PPI ডেনসিটি এবং ডিসপ্লে রেজুলেশন (১২৩৬X২৬৭৬) পিক্সেলস।

ক্যামেরা

হুয়াওয়ে নোভা ৮ প্রো ফোর জি স্মার্টফোনে ক্যামেরা সেটআপে কোয়াড ক্যামেরা ব্যবহার করা হয়েছে। এতে মেইন ক্যামেরা ৬৪ মেগাপিক্সেলের ওয়াইড ক্যামেরা, একটি ৮ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড ক্যামেরা ও একটি ২ মেগাপিক্সেলের ডেপথ ক্যামেরা এবং আর একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা আছে। এতে এলইডি ফ্ল্যাশ, প্যানোরামা, এইচডিআরসহ বিভিন্ন ফিচারর আছে। এই স্মার্টফোনে ১৬ মেগাপিক্সেলের একটি ওয়াইড সেলফি ক্যামেরা এবং ৩২ মেগাপিক্সেলের একটি আলট্রা ওয়াইড সেলফি ক্যামেরা ব্যবহার করা হয়েছে। সেলফি ক্যামেরাটিতে এইচডিআরসহ বেশ কিছু ফিচার আছে। এছাড়াও স্মার্টফোনে সর্বোচ্চ 8K রেজুলেশনের ভিডিও ধারণ করা যাবে।

স্টোরেজ

Huawei Nova 8 ProG স্মার্টফোনে 8GB র‍্যাম ব্যবহার করা হয়েছে যা আপানাকে দিবে চমৎকার স্মুথ এবং দীর্ঘ বিনোদন বা গেমিং সেশন। আর ১২৮/২৫৬ রম ব্যবহার করা হয়েছে যা ফোনের স্টোরেজ ফুরিয়ে যাওয়া নিয়েও ভাবতে হবে না।

ব্যাটারি

হুয়াওয়ে নোভা ৮ প্রো ফোর জি স্মার্টফোনে লি-পো ৪০০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি আছে যাতে ৬৬ ওয়াটের ফাস্ট চার্জিং এবং ৫ ওয়াটের রিজার্ভ চার্জিং সুবিধা রয়েছে।

অন্যান্য

হুয়াওয়ে নোভা ৮ প্রো ফোরজি স্মার্টফোনের আকার ৬.৪৩ x ২.৯২ x ০.৩১ ইঞ্চির। স্মার্টফোনটি কালো, নীল, সবুজ, সাদা রঙে পাওয়া যাচ্ছে। এছাড়া ফিঙ্গারপ্রিন্ট ডিসপ্লে আন্ডার, অপটিক্যাল, অ্যাক্সিলোমিটার, গায়রো, প্রক্সিমিটি, কম্পাস সুবিধা রয়েছে।

আরও পড়ুনঃ কম দামে মধ্যে সেরা ৫টি স্মার্টফোন

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

নটিফিকেশন ও নোটিশ এরিয়া