স্লো মোশন ভিডিও অ্যাপস

হাসিবুর
By -
0

স্লো মোশন ভিডিও অ্যাপস - বর্তমানে ভিডিও বানিয়ে সোশ্যাল মিডিয়ায় প্লাটফর্মে আপলোড করা অনেক জনপ্রিয় হয়ে গেছে। টিকটক অ্যাপ আসার পর থেকে ভিডিও বানিয়ে আপলোড করা অনেক বেড়ে গেছে।

স্লো মোশন ভিডিও অ্যাপস

আপনি হয়তো এখন দেখেছেন টিকটক বা বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় প্লাটফর্মে স্লো মোশন ভিডিও পাওয়া যায়। স্লো মোশন ভিডিও এখন টিকটকে অনেক দেখা যায়। 

আপনি চাইলে স্লো মোশন ভিডিও তৈরি করতে পারেন আপনি হাতে থাকা স্মার্টফোন দিয়ে। আপনি যেকোনো ভিডিও স্লো মোশন ভিডিও বানাতে পারেন। 

স্লো মোশন ভিডিও তৈরি করা জন্য আপনার প্রয়োজন হবে স্লো মোশন ভিডিও অ্যাপস। আজকে আমি এই স্লো মোশন ভিডিও অ্যাপস নিয়ে আলোচনা করব। 

আপনি আমার এই আর্টিকেল পড়ে সবচেয়ে ভালো স্লো মোশন ভিডিও অ্যাপস সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন। আমার এই আর্টিকেলে ৫টি স্লো মোশন ভিডিও অ্যাপস উল্লেখ করা হলোঃ

Slow Motion Video Maker

প্রথমেই যে স্লো মোশন ভিডিও অ্যাপস রয়েছে সেটা হচ্ছে Slow Motion Video Maker. এই অ্যাপসটির সাহায্যে আপনি স্লো মোশন ভিডিও তৈরি করতে পারেন। অনেক সুন্দর স্লো মোশন ভিডিও তৈরি করা জন্য এখনি এই অ্যাপসটি আপনার ফোনে ইন্সটল করুন। ইন্সটল করুন এখানে ক্লিক করে

এই অ্যাপসটির সাইজ হচ্ছে ২৬ MB. অ্যাপসটি গুগল প্লেস্টোরে ১০+ মিলিয়ন ইন্সটল করা হয়েছে। গুগল প্লেস্টোরে ৪.০ ইউজার রেটিং রয়েছে।

স্লো মোশন ভিডিও তৈরি করার জন্য অসাধারণ একটি অ্যাপস। ভিডিও স্লো মোশন করার সময় আপনি বিভিন্ন ইফেক্ট এবং মিউজিক সেট করতে পারবেন।

এই অ্যাপসের মাধ্যমে আপনি অনেক সুন্দর স্লো মোশন ভিডিও তৈরি করতে পারবেন। যা অরিজিনাল ভিডিওর চেয়ে ৪ গুণ স্লো হবে।

এই অ্যাপসের মাধ্যমে আপনি যদি ফানি ভিডিও তৈরি করেন তাহলে আপনি ভিডিওতে স্লো মোশন x২, x৩, x৪ দিতে পারবেন। 

আপনি যদি কপিরাইট ফ্রি ভিডিও তৈরি করা জন্য মিউজিক সেট করতে চান তাহলে আপনি অ্যাপসের মধ্যে মিউজিক পেয়ে যাবেন।

আপনি চাইলে স্লাইড এবং জুম ইন মাধ্যমে স্লো মোশন ভিডিও তৈরি করতে পারবেন। আপনি চাইলে এই অ্যাপসে ইচ্ছে মতো কাস্টমাইজ করে ভিডিও তৈরি করতে পারবেন।

আপনি এই অ্যাপস দিয়ে️ নতুন ভিডিও তৈরি করতে পারবেন এবং আপনি অ্যাপসের ভিতরে ভালো ভিডিও পাবেন। আপনি চাইলে আপনার তৈরি করা ভিডিও সোশ্যাল মিডিয়ায় প্লাটফর্মে ভিডিওগুলি শেয়ার করতে পারবেন।

আরো পড়ুনঃ মোবাইল রিপেয়ারিং করার পূর্বে যা করণীয়

Slow Motion Video Editor

দ্বিতীয় স্লো মোশন ভিডিও অ্যাপস হচ্ছে Slow Motion Video Editor. এই অ্যাপসের মাধ্যমে আপনি স্লো মোশন ভিডিও রেকর্ড, এডিটিং এবং মিউজিক সেট করতে পারবেন। স্লো মোশন ভিডিও রেকর্ড করা জন্য এখনি অ্যাপসটি ইন্সটল করুন। ইন্সটল করুন এখানে ক্লিক করে

এই অ্যাপসটি গুগল প্লেস্টোরে সাইজ হচ্ছে ৪৫ MB এই অ্যাপসটি গুগল প্লেস্টোর থেকে ৫+ মিলিয়ন ইন্সটল হয়েছে। গুগল প্লেস্টোরে ৪.০ রেটিং রয়েছে। 

তাহলে আপনি বুঝতেই পারছেন অ্যাপসটি কতটা জনপ্রিয় একটি স্লো মোশন ভিডিও এডিটিং অ্যাপস। আপনি এই অ্যাপস দিয়ে ভিডিও তৈরি করতে পারবেন। ভিডিও তৈরি করার সময় ফিল্টার এবং মিউজিক সেট করতে পারবেন। 

স্লো মোশন ভিডিও তৈরি জন্য এই অ্যাপস অনেক গুরুত্বপূর্ণ। আপনি এটার মাধ্যমে ভিডিও এর গতি কাস্টমাইজ করে ইচ্ছে মতো দিতে পারবেন। 

আপনার ভিডিও এর কোয়ালিটি ভালো করার জন্য আপনি বিভিন্ন ইফেক্ট এবং ফিল্টার ব্যবহার করতে পারবেন। আপনি চাইলে মিউজিক সেট করতে পারবেন।

আপনি অ্যাপসের নিজস্ব মিউজিক অথবা আপনার তৈরি করা মিউজিক দিয়ে স্লো মোশন ভিডিও বানাতে পারেন। এই অ্যাপস দিয়ে আপনি কাটুনের মতো ভিডিও তৈরি করতে পারবেন। ইচ্ছে মতো কাস্টমাইজ করে ভিডিও তৈরি করতে পারবেন।

আপনার তৈরি করা স্লো মোশন ভিডিও আপনি যেকোনো সোশ্যাল মিডিয়ায় প্লাটফর্মে আপলোড করতে পারবেন কোন ধরনের কপিরাইট স্ট্রাইক আসবে না। 

Slow Motion Video Fast & Slow Motion

তৃতীয় স্লো মোশন ভিডিও অ্যাপস হচ্ছে Slow Motion Video Fast & Slow Motion. এই স্লো মোশন অ্যাপস দিয়ে সাধারণ ক্লিপ থেকে স্লো মোশন ভিডিও তৈরি করতে পারবেন। আপনি চাইলে দ্রুত গতি ভিডিও তৈরি করতে পারবেন। আপনি আপনার ভিডিও কাস্টমাইজ করতে পারেন এবং এটির গতি কাস্টমাইজ করতে পারেন। এই অ্যাপসটি ইন্সটল করুন এখানে ক্লিক করে। 

এই অ্যাপসটি সাইজ হচ্ছে ২৮ MB এই অ্যাপসটি ৩.৮ + রেটিং রয়েছে গুগল প্লেস্টোরে। এই স্লো মোশন ভিডিও এডিটিং অ্যাপসটি ১০+ মিলিয়ন ইন্সটল হয়েছে। 

আপনি এই অ্যাপসটির মাধ্যমে ভিডিও তৈরি করতে পারবেন এবং ভিডিওটি স্লো মোশন করতে পারবেন। এই অ্যাপসের মাধ্যমে আপনি ভিডিও এর ভিতরে কথা বা গান দ্রুত করে দিতে পারবেন। 

ধরুন আপনি উপরে থেকে নিচে পড়া কোন জিনিস ভিডিও করলেন। এখন সেই ভিডিও আপনি স্লো মোশন করতে পারবেন। আপনি হেঁটে যাচ্ছেন এমন ভিডিও আপনি ভালো স্লো মোশন ভিডিও তৈরি করতে পারবেন।

আপনি এই অ্যাপসের মাধ্যমে ভিডিও এর গতি কাস্টমাইজ করে নিজের ইচ্ছে মতো ভিডিও তৈরি করতে পারবেন। আপনি যদি আপনার ভিডিও খুব তাড়াতাড়ি করতে চান তাহলে আপনি 1/2x, 1/3x 1/5x এগুলো ব্যবহার করতে পারেন।

আপনার তৈরি করা স্লো মোশন ভিডিও আপনি ইচ্ছে মতো যেকোনো সোশ্যাল মিডিয়ায় প্লাটফর্মে আপলোড করতে পারবেন। কোন কপিরাইট স্টাইক আসবে না।

আরো পড়ুনঃ সেরা এন্ড্রয়েড এন্টিভাইরাস

Slow Motion - Slow Mo, Fast Mo

চতুর্থ স্লো মোশন ভিডিও অ্যাপস হচ্ছে Slow Motion - Slow Mo, Fast Mo. আপনি এই অ্যাপস দিয়ে স্লো মোশন এবং ফাস্ট মোশন ভিডিও তৈরি করতে পারবেন বিভিন্ন ইফেক্ট ব্যবহার করে। এই অ্যাপসটির ইন্সটল লিংক

এই অ্যাপসটির সাইজ হচ্ছে মাত্র ১৩ MB এই অ্যাপসটি ১+ মিলিয়ন ইন্সটল হয়েছে গুগল প্লেস্টোর থেকে। এই অ্যাপসটির ইউজার রেটিং হচ্ছে ৪.২। 

আপনি অ্যাপসটি দিয়ে ভালো মানের স্লো মোশন ভিডিও তৈরি করতে পারবেন। ভিডিওতে আপনি মিউজিক ব্যবহার করতে পারবেন। 

আপনি যদি এই অ্যাপস দিয়ে স্লো মোশন ভিডিও তৈরি করতে চান তাহলে আপনি স্লো মোশন করার জন্য যে স্টেপ গুলো পাবেন সেগুলো হচ্ছে 0.১x, 0.২x, 0.২৫x, 0.৩x, 0.৪x, 0.৫x, 0.৬x, 0.৮x, 0.৯x, 0.৯৫x। 

বুঝতেই পারছেন অনেক সুন্দর স্লো মোশন ভিডিও আপনি এই অ্যাপস দিয়ে তৈরি করতে পারবেন। আপনি এই অ্যাপস দিয়ে স্লো মোশন ভিডিও তৈরি পাশাপাশি তাড়াতাড়ি ভিডিও তৈরি করতে পারবেন মানে ভিডিও এর গতি আপনি বাড়িয়ে দিতে পারবেন এই অ্যাপস দিয়ে। 

আপনি এই অ্যাপস দিয়ে যে পরিমাণ ভিডিও গতি বাড়িয়ে দিতে পারবেন সেগুলো হচ্ছে ১.২৫x, ১.৫x, ১.৭৫x, ২.০x, ২.৫x, ৩.০x, ৪.০x, ৫.০x, ৬.০x, ৭.০x, ৮.০x, ১০.০x, ১০.০x দিলে কি পরিমাণ স্পিড হবে ভিডিও ভাবতে পারছেন। 

আপনি এই অ্যাপস দিয়ে ভিডিও এর ভিতরে নিদিষ্ট সময় স্লো এবং ফাস্ট করতে পারবেন। আপনি ভিডিও গতি সর্বশেষ ১০x পর্যন্ত বাড়াতে পারবেন। আপনি সর্বনিম্ন ০.১ x পর্যন্ত ভিডিও স্লো মোশন করতে পারবেন। আপনি একটি ভিডিওতে ফাস্ট মোশন এবং স্লো মোশন উভয় সেটআপ করতে পারবেন।

Slow Motion Video Editor

পঞ্চম স্লো মোশন ভিডিও অ্যাপস হচ্ছে Slow Motion Video Editor. আপনি এই স্লো মোশন ভিডিও এডিটিং অ্যাপস দিয়ে স্লো মোশন ভিডিও তৈরি করতে পারবেন। এই অ্যাপসটির ইন্সটল লিংক

এই অ্যাপসটির সাইজ হচ্ছে ২৬ MB এই অ্যাপসটি গুগল প্লেস্টোরে ১০০k+ ইন্সটল হয়েছে। এই অ্যাপসটির ইউজার রেটিং ৪.৪+ রয়েছে। 

আপনি এই স্লো মোশন ভিডিও এডিটিং অ্যাপস দিয়ে স্লো মোশন ভিডিও তৈরি করতে পারবেন। ইচ্ছে মতো ভিডিও কাস্টমাইজ করতে পারবেন। ভিডিও এর ভিতরে মিউজিক সেটআপ করতে পারবেন।

আপনি এই অ্যাপস দিয়ে বিভিন্ন ইফেক্ট ব্যবহার করে ভিডিও তৈরি করতে পারবেন। বিভিন্ন অ্যানিমেশন ব্যবহার করতে পারবেন। ভিডিও গতি ইচ্ছে মতো দিতে পারবেন।

আপনি আপনার ছবি বা পিক দিয়ে এই অ্যাপস ব্যবহার করে ভিডিও তৈরি করতে পারবেন। সেই ভিডিও স্লো মোশন করতে পারবেন। নিজের ইচ্ছে মতো কাস্টমাইজ করতে পারবেন। 

এই অ্যাপস ব্যবহার করে অনেক ভালো কোয়ালিটি ফুল স্লো মোশন ভিডিও তৈরি করতে পারবেন। ভিডিওতে নিজস্ব মিউজিক বা গান সেটআপ করতে পারবেন।

আপনি এই অ্যাপস ব্যবহার করে বিভিন্ন পরিমাণে গতি দিয়ে ভিডিও তৈরি করতে পারবেন। আপনি এই স্টেপ গুলো মাধ্যমে ভিডিও গতি ইচ্ছে মতো দিতে পারবেন। গতির স্টেপ ১/৪x, ১/২x, ১.২৫x, ১.৫x, ২.০x, এবং ৪.০x।

আপনি এই অ্যাপ দিয়ে ব্যাকগ্রাউন্ড মিউজিক সেটআপ করতে পারবেন এবং স্লো মোশন ভিডিও তৈরি করতে পারবেন। আপনি ইচ্ছে করলে এই অ্যাপস দিয়ে দ্রুত গতির ভিডিও তৈরি করতে পারবেন। আপনি এই অ্যাপস দিয়ে ভিডিও কাটাতেও পারবেন।

আরো পড়ুনঃ বৃষ্টিতে মোবাইল ভিজে গেলে করনীয়

সর্বশেষ কথা - স্লো মোশন ভিডিও অ্যাপস

আমি এই আর্টিকেলে সেরা ৫টি স্লো মোশন ভিডিও অ্যাপস শেয়ার করেছি। এই অ্যাপস গুলো ব্যবহার করে অনেক ভালো স্লো মোশন ভিডিও বানাতে পারবেন।

গুগল প্লেস্টোরে এই অ্যাপস গুলো টপ লিস্টে রয়েছে। স্লো মোশন ভিডিও বানানোর জন্য আমি এই অ্যাপস গুলোকে বেস্ট অ্যাপস মনে করি। আপনারা স্লো মোশন ভিডিও বানানোর জন্য এই অ্যাপস গুলো ব্যবহার করতে পারেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

একটি মন্তব্য পোস্ট করুন (0)